জকিগঞ্জ প্রেসক্লাবে শোকসভা: জেডএম শামসুলের নীতি ও আদর্শ দৃষ্টান্ত হয়ে থাকবে

জকিগঞ্জ প্রেসক্লাবে শোকসভা: জেডএম শামসুলের নীতি ও আদর্শ দৃষ্টান্ত হয়ে থাকবে

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের প্রবীণ সাংবাদিক ও সিলেট প্রেসক্লাবের সাবেক নির্বাহী সদস্য জেডএম শামসুলের জীবন-কর্মের উপর স্মৃতিচারণ করে জকিগঞ্জ প্রেসক্লাবে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা দুইটার দিকে প্রেসক্লাবের কনফারেন্স হলে এ শোকসভা হয়। প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্রীকান্ত পালের পরিচালনায় শোকসভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সহসভাপতি অধ্যক্ষ আল মামুন, যুগ্ম সম্পাদক রহমত আলী হেলালী, কোষাধ্যক্ষ এনামুল হক মুন্না, প্রচার সম্পাদক মোর্শেদ আলম লস্কর, নির্বাহী সদস্য রিপন আহমদ, নির্বাহী সদস্য আল হাছিব তাপাদার।

সাংবাদিকরা জেডএম শামসুলের স্মৃতিচারণ করে শোকসভায় বলেন, জেডএম শামসুল শুধু সফল সাংবাদিক নন, একজন দক্ষ সংগঠকও ছিলেন। তিনি বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পাশাপাশি সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। দেশের সংকটকালীন সময়ে তিনি রাজপথে সামনে থেকেছেন। আন্দোলন-সংগ্রাম ও লেখনির মাধ্যমে দেশপ্রেমের পরিচয় দিয়েছেন। তাঁর শূন্যতা সিলেটের সাংবাদিক অঙ্গন ও সামাজিক সংগঠনের নেতা-কর্মীরা অনুভব করছেন। জেডএম শামসুলের নীতি ও আদর্শ অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে। তিনি সৎ সাহসী, নির্মোহ, নিরহঙ্কারী ও সহজসরলমনা মানুষ ছিলেন। গণমানুষের সবধরনের অধিকার আদায়ের লড়াইয়ে সব সময় সাধারণ মানুষের পাশে থেকেছেন তিনি। কোন অন্যায়ের সাথে আপোষ করেননি কখনো। তাঁর আকস্মিক মৃত্যুতে যে শুন্যতা সৃষ্ঠি হয়েছে তা সহজে পূরণ হবার নয়।

শোকসভা শেষে জকিগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি প্রবীন সাংবাদিক বদরুল হক খসরুর আশু সুস্থ্যতা ও প্রয়াত সাংবাদিক জেডএম শামসুল সহ সকল সাংবাদিকের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর